নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় | রাশিফল নির্ণয় ২০২৩

নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায়

প্রিয় পাঠক গণ সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজকের আর্টিকেলের বিষয়বস্তু হচ্ছে নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় নিয়ে। হিন্দু ধর্মাবলম্বীরা তাদের রাশিফলকে খুবই গুরুত্বের সাথে বিবেচনা করে। এমনকি তারা যে কোনো শুভ কাজ করার আগেও রাশিফল গণনা করে থাকে

রাশিফল নির্ণয় ২০২৩

আবার অনেকে গুগলে সার্চ করে নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় লিখে। তাই আজকের আর্টিকেলের মধ্যে আমরা নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।‌ তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক মূল আলোচনা রাশিফল নির্ণয় ২০২৩

পোস্ট সূচিপত্র ঃ নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় - রাশিফল নির্ণয় ২০২৩

নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায়

জন্মের পর আমাদের বাবা-মা এবং আত্মীয় স্বজনরা মিলে একটা সামাজিক আনুষ্ঠানিকতার মাধ্যমে আমাদের নামকরণ করে থাকেন। তখন থেকেই আমরা পৃথিবীতে একটা নির্দিষ্ট নামে পরিচিত হই। কিন্তু আপনি জানেন কি আপনার নামের প্রথম অক্ষর দিয়ে আপনার কোন রাশি হতে পারে সেটি?

জানেন না তো!  কোন সমস্যা নাই, আজকের পোস্টের মাধ্যমে আপনি সেটা জানতে পারবেন। রাশিফল আমাদের প্রত্যেকের জন্য একটা গুরুত্বপূর্ণ বিষয়। প্রত্যেক মানুষের রাশিফল আলাদা আলাদা হয়ে থাকে। আর এই রাশিফলের মাধ্যমে জানা যায় সেই ব্যক্তিটি কেমন হবে, তার ভবিষ্যৎ জীবন কেমন কাটবে ইত্যাদি বিষয় গুলো।

▶▶ আরো পড়ুন ঃ হিন্দু ধর্মের নিত্য প্রয়োজনীয় সকল মন্ত্র বাংলা অর্থ সহ

তবে শুধু নামের প্রথম অক্ষর দিয়ে রাশিফল বিবেচনা করলে তা কিন্তু ১০০% কার্যকর হবে না । সেই জন্য আপনাকে আপনার জন্ম লগ্ন তথা জন্ম তারিখ দিয়েও রাশিফল বিবেচনা করতে হবে। আর এই সবকিছু আপনি আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন।‌

মেষ রাশি (Aries)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে অ, চু, চে, চো, লা, লী, লু, লে, লো ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল মেষ রাশি হয়ে থাকে। এই রাশির জাতকেরা মনের দিক থেকে একটু অহংকারী স্বভাবের হয়। এরা সবসময় নিজেকে বড় করে দেখতে চায়। তবে এই রাশির জাতকদের ব্যক্তিগত জীবনে এরা অস্থির, আবেক প্রবণ ও উচ্চ ভিলাসী হয়।

কিন্তু এই রাশির জাতকদের সবচেয়ে ভালো দিকটি হচ্ছে এরা নিজের ক্ষতি করে হলেও অন্যাদের দেওয়া কথা রাখার চেষ্টা করে। এরা খুবই পরোপকারী স্বভাবের হয়। তবে প্রেমের দিক থেকে এই রাশির ব্যক্তিরা পুরোপুরি সফল হতে পারে না। তাঁরা তাঁদের প্রিয় জনকে সহজে পায় না। এই রাশির জাতকরা প্রেমে ব্যার্থ হলেও এদের উপস্থিত বুদ্ধি খুবই ভালো। মেষ রাশির প্রতীক হচ্ছে ভেড়া।

মেষ রাশির শুভ নম্বর ঃ

মেষ রাশির শুভ রং ঃ সাদা

মেষ রাশির শুভ দিন ঃ মঙ্গলবার

মেষ রাশির শুভ রত্ন ঃ প্রবাল

বৃষ রাশি (Taurus)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে উ, এ, ই, ঔ, দ, দী, বো ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল বৃষ রাশি হয়ে থাকে। এই রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ হল শুক্র। এই রাশির ব্যক্তিরা কোঠোর পরিশ্রমী হয়। কিন্তু তারা কোনো কাজ হাতে নেওয়ার আগে তেমন কোন চিন্তা-ভাবনাও করে না যার ফলে তারা নানান সমস্যার মুখোমুখি হয়।

এই রাশির প্রতীক হচ্ছে ষাড়। বৃষ রাশির ব্যক্তিরা ষাঁড়ের ন্যয় কঠোর পরিশ্রমী, এবং শান্ত। কিন্তু কোনো কারণে তারা যদি একবার ক্ষিপ্ত হন তাহলে তাদের আটকানো কঠিন হয়ে পড়ে। এই রাশির ব্যক্তিদের মুখে সবসময় হাসি লেগেই থাকে । এদের ত্বক এবং ঠোঁট বেশ মসৃণ হয়। এরা ষাঁড়ের ন্যায় শান্ত ও ধীর প্রকৃতির হয়ে থাকে। 

এদের কথা বলার ক্ষমতা অসাধারণ যার ফলে এরা বাচনভঙ্গিতে সাফল্য অর্জন করতে পারে। এরা সবসময় জ্যোতিষ শাস্ত্র ও বই পড়তে আগ্রহী তাছাড়া খেলাধুলা, নাচ এবং আরও অনেক বিষয়েও তাদের বেশ আগ্রহ আছে। এই রাশির জাতকদের একটাই দোষ তারা প্রচন্ড জেদী । তবে এরা খুবই বিশ্বস্ত, কঠোর পরিশ্রমী এবং সহনশীল প্রকৃতির হয়।

▶▶ আরো পড়ুন ঃ হিন্দু ধর্মের বেদ কয় প্রকার ও কি কি | কোন বেদে কি আছে জানুন

এদের প্রেম জীবন অত্যন্ত গভীর ও মজবুত হয়। তবে তারা মিথ্যা সম্পর্ক একেবারেই মেনে নিতে পারে না। তারা সবসময় নিজের মনকে আয়নার মতো স্বচ্ছ রাখতে পছন্দ করে। বৃষ রাশির জাতকরা মানুষের প্রয়োজনে ঝাঁপিয়ে পড়ে। এই রাশির জাতকদের বন্ধু ভাগ্য খুবই ভালো। এরা সাধারণত মিথুন, কন্যা, এবং মকর রাশির জাতক-জাতিকাদের সাথে বন্ধুত্ব করতে পছন্দ করে।

বৃষ রাশির শুভ নম্বর ঃ

বৃষ রাশির শুভ রং ঃ নীল ও পার্পল

বৃষ রাশির শুভ দিন ঃ শুক্রবার

বৃষ রাশির শুভ রত্ন ঃ হীরে

মিথুন রাশি (Gemini)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে কে, কো, ক, ঘ, ছ, হ, ড ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল মিথুন রাশি হয়ে থাকে। এই রাশির ব্যক্তিদের উপর বুধ গ্রহের প্রভাব সবথেকে বেশি থাকে। যার ফলে এরা উপস্থিত বুদ্ধির অধিকারী এবং অত্যন্ত প্রাণোচ্ছল হয়। মিথুন রাশির প্রতীক হচ্ছে যমজ। এই রাশির জাতকরা দেখতে যেমন আকর্ষণীয় তেমন তাদের বুদ্ধিও ।

মিথুন রাশির ব্যক্তিরা শারীরিক গঠনের দিক থেকে লম্বা, পাতলা চুল, সরু নাক এবং তীক্ষ্ণ চিবুকের অধিকারী হয়ে থাকে। এরা সবসময় সোজাসাপ্টা কথা বলতে পছন্দ করে। তবে এই রাশির জাতকরা খুবই ভীরু ও অধীর প্রকৃতির হয়। কিন্তু তাদের স্বভাব ও  চরিত্র প্রশংসানীয়। এই রাশির জাতকরা দান-ধ্যান করতে বেশ পছন্দ করেন। 

মিথুন রাশির জাতকদের সবচেয়ে ভালো দিক হচ্ছে তারা কখনো লক্ষ্য বস্ট হয় না। তারা সবসময় তাদের লক্ষ্যের প্রতি স্থির থাকে। এই রাশির জাতক-জাতিকাদের প্রিয় শখ হচ্ছে, ঘোরাঘুরি করা, সেলাই করা, বই পড়া, মুভি দেখা ইত্যাদি। তবে অন্যের দৃষ্টি আকর্ষণ করার জন্য তাদের বিশেষ গুণ রয়েছে। এই রাশির জাতকদের একটাই দোষ তারা ভালো মন্দ বিচার না করেই যে কোনো কার্যে জড়িয়ে যায়।

মিথুন রাশির জাতকরা খুবই জ্ঞানী হয়ে থাকে। তারা চাকরির ক্ষেত্রে যতটা সাফল্য অর্জন করতে পারে ব্যাবসার ক্ষেত্রে ততটা অর্জন করতে পারে না । এই রাশির জাতকরা প্রেমের দিক থেকেও সফল হয়। তবে এই রাশির জাতকদের বন্ধুভাগ্য তেমন ভালো না। তাদের সবসময় কর্কট রাশির জাতকদের থেকে সাবধানে থাকতে হবে।

মিথুন রাশির শুভ নম্বর ঃ

মিথুন রাশির শুভ দিন ঃ বুধবার

মিথুন রাশির শুভ রত্ন ঃ পান্না

কর্কট রাশি (Cancer)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে হ, হে, হো, ডা, হী, ডো ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল কর্কট রাশি হয়ে থাকে। কর্কট রাশির ব্যক্তিদের নিয়ন্ত্রণ করে চন্দ্র গ্রহ। এই রাশির ব্যক্তিদের নিজের বাড়ি এবং আপনজনদের প্রতি আলাদা একটা টান থাকে। তবে এরা একটু বদ মেজাজি স্বভাবের হয়ে থাকে।এই রাশির প্রতীক হচ্ছে কাঁকড়া।

▶▶ আরো পড়ুন ঃ বেলুড় মঠ দূর্গা পূজার পদ্ধতি ও দূর্গা পূজার সকল মন্ত্র একসাথে

এই রাশির জাতকদের অন্যতম একটি গুণ হচ্ছে এরা সহজেই অন্যদের মনের কথা বুঝতে পারে। কর্কট রাশির জাতকদের শারীরিক গঠন এবং উচ্চতা সাধারণ হয়। এদের হাতের আঙ্গুল মোটা, হাতের তালু নরম এবং মাথায় তিল থাকে। এই রাশির জাতকরা নিজেদের লক্ষ্যে খুবই দৃঢ় থাকে তবে কখনও কখনও দুর্বলও হয়ে পড়ে। তাছাড়া কর্কট রাশির জাতকরা যে কোনো কাজ হাতে নিলে সেটা সাফল্যের সাথে শেষ করে।

এদের অন্যতম আর একটি গুণ হচ্ছে এরা বিপদে আপদে সবসময় অন্যদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এই রাশির জাতকরা অধিক বিদ্যা লাভ করতে পারে। এছাড়া কর্কট রাশির জাতকরা দর্শন, অর্থনীতি, অভিনয়, নাসিং, আইনজীবী, ইঞ্জিনিয়ারিং, জ্যোতিষবিদ্যা, অঙ্ক ইত্যাদি বিষয়ের প্রতি আগ্রহী হয়ে থাকে।

এই রাশির জাতকদের প্রেমের সম্পর্ক অন্যদের তুলনায় অনেক বেশি সিরিয়াস হয়ে থাকে। তবে অনেক সময় এদের সম্পর্কে ব্যাঘাত ঘটে। এদের বন্ধু ভাগ্যও বেশ ভালো। এরা সৎ ও বিশ্বস্ত প্রকৃতির হয়।

কর্কট রাশির শুভ নম্বর ঃ ২ এবং ৭

কর্কট রাশির শুভ রং ঃ সাদা, হালকা নীল

কর্কট রাশির শুভ দিন ঃ সোমবার

কর্কট রাশির শুভ রত্ন ঃ মুক্তো

সিংহ রাশি (Leo)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে ম, মে, মী, টে, টা, টী ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল সিংহ রাশি হয়ে থাকে। এই রাশিকে প্রভাবিত করে সূর্য। সূর্য এই রাশির ব্যক্তিদের মধ্যে সম্মান, আত্মবিশ্বাস, সাহস, গর্ব ইত্যাদি বিষয় গুলো নির্ধারণ করে। এই রাশির প্রতীক হচ্ছে সিংহ। আর এই রাশির জাতকরাও সিংহের মতো সাহসী, নির্ভীক ও বলিষ্ঠ হয়ে থাকে।

এদের মস্তিষ্ক বেশ ভালো হয়। তবে এদের মাথা স্বাভাবিকের তুলনায় একটু বড় হয়। এদের চোখ, মুখের গড়ন এবং গলার স্বর বেশ আকর্ষণীয় হয়ে থাকে। এরা জীবনে সবকিছু একটু বেশিই আশা করে ফেলে যার কারণে ব্যর্থতা কখনও কখনও এদের গ্রাস করে বসে। সিংহ রাশির জাতকরা কঠোর পরিশ্রমের সাথে নিজের কাজ সম্পন্ন করে থাকে।

এদের পছন্দের বিষয় গুলোর মধ্যে রয়েছে ঘুমানো, মুভি দেখা, নানান রকমের জিনিস সংগ্রহ করা, ভালো জামাকাপড় পড়া, ভালো খাবার খাওয়া ইত্যাদি। সিংহ রাশির জাতকদের একটাই দোষ হচ্ছে তারা অল্পতেই অনেক বেশি উত্তেজিত হয়ে পড়ে। এরা সবসময় অতীত আর ভবিষ্যতের ভাবনায় মগ্ন থাকে। এই রাশির জাতকরা ধাতু আথবা পাথর সংক্রান্ত যে কোনো ব্যবসায় ভালো লাভবান হতে পারে।

তবে এই রাশির জাতকদের কপালে কোনো প্রেম নেই বললেই চলে। আর যদি থেকেও থাকে তাহলে সেটা অনেক বাধা বিপত্তি পাড় করে তারপর আসে। সিংহ রাশির জাতক জাতিকাদের সাথে মেষ, কর্কট, মিথুন, বৃশ্চিক, ধনু, কন্যা এবং মীন রাশির জাতক জাতিকাদের সাথে ভালো বন্ধুত্ব হতে পারে।

সিংহ রাশির শুভ নম্বর ঃ ১ ও ৪

সিংহ রাশির শুভ রং ঃ সোনালী, লাল

সিংহ রাশির শুভ দিন ঃ রবিবার

কন্যা রাশি (Virgo)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে প, ষ, ণ, পে, পো, প ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল কন্যা রাশি হয়ে থাকে। কন্যা রাশির ব্যক্তিদের নিয়ন্ত্রণ করে বুধ। এই রাশির জাতকরা খুবই পরিশ্রমী এবং অধিক বুদ্ধির অধিকারী হয়ে থাকে। এরা সরল প্রকৃতির হয় এবং অন্যের বিপদ আপদে সবার আগে ঝাঁপিয়ে পড়ে। যে কোনো পরিস্থিতিতে এরা সহজ সরল থাকে।

কন্যা রাশির প্রতীক হচ্ছে মেয়ে। এই রাশির ব্যক্তিদের মধ্যে মানবতার মতো দারুন একটা গুণ লক্ষ্য করা যায়। কন্যা রাশির জাতক জাতিকাদের শারীরিক গঠন ও বৈশিষ্ট্য হচ্ছে এদের হাত বেশ লম্বা হয়, হাতের আঙ্গুল খাটো হয়। এছাড়াও এদের পিঠে, ঘাড়ে, কাঁধে ও গালে তিল লক্ষ্য করা যায়। এরা সাধারণত রহস্যময় ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকে।

▶▶ আরো পড়ুন ঃ গায়ত্রী মন্ত্র কি - গায়ত্রী মন্ত্র পাঠের নিয়ম - গায়ত্রী মন্ত্র পাঠের উপকারিতা

কন্যা রাশির জাতক জাতিকাদের প্রিয় শখ হচ্ছে বই পড়া, লেখালেখি করা, ক্যালিগ্রাফি ও রান্নাবান্না করা। তবে এদের ছোট্ট একটা দোষ হচ্ছে এরা স্বার্থপর স্বভাবের। এরা সবসময় অন্যকে নিয়ে ঠাট্টা, মশকরা করতে পছন্দ করে। তবে বিদ্যা লাভে এদের আগ্রহ অধিক হয় । এরা পারে না এমন কোনো কার্য নেই। এদের সব কাজেই সফলতা আসবেই আসবে।

কন্যা রাশির শুভ নম্বর ঃ

কন্যা রাশির শুভ রং ঃ সবুজ, কমলা, হলুদ ও সাদা

কন্যা রাশির শুভ দিন ঃ বুধবার

কন্যা রাশির শুভ রত্ন ঃ মুক্তো ও পান্না

তুলা রাশি (Libra)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে রে, রো, রা, তা, তে, তু ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল তুলা রাশি হয়ে থাকে। তুলা রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ হল শুক্র। এরা একাকিত্ব একেবারেই পছন্দ করে না। এরা সবসময় আপন জনদের মাঝে থাকতে পছন্দ করে। এই রাশির জাতকরা সময়মতো নিজের মতিস্ক ও বুদ্ধিকে কাজে লাগাতে পারে।

তুলা রাশির প্রতীক হচ্ছে দাড়িপাল্লা। এরা অন্যান্য রাশির জাতক জাতিকাদের তুলনায় সম্পূর্ণ আলাদা হয়। এরা যেমন সুন্দরের পূজারী হয় তেমনি এরা সবক্ষেত্রে প্রশংসাও পায়। তুলা রাশির ব্যক্তিরা মোটামুটি লম্বা হয়। তাদের মুখমণ্ডল অনেকটা ডিমের মতো। তবে এই রাশির মানুষের চোখ অনেক সুন্দর হয়ে থাকে ‌। এই রাশির মানুষের রাজনৈতিক ক্ষমতা তৈরির ক্ষমতা রয়েছে।

এরা কোনো রকম ঝামেলা পছন্দ করে না। এই রাশির মানুষের প্রিয় শখ হচ্ছে গাড়ি। তাছাড়া এরা পাহাড় ভ্রমণ করতে, গান করা, নাচ করা ইত্যাদি বিষয়ও পছন্দ করে। এই রাশির মানুষেরা বেশি আবেগপ্রবণ হওয়ায় এরা অনেক সময় প্রতারণার ও শিকার হয়ে থাকে। এদের ব্যবসা যোগ অনেক ভালো। এরা চাকরির তুলনায় ব্যবসাতে অনেক সাফল্য অর্জন করে থাকে।

তুলা রাশির শুভ নম্বর ঃ

তুলা রাশির শুভ রং ঃ হালকা নীল ও সাদা

তুলা রাশির শুভ দিন ঃ মঙ্গলবার

তুলা রাশির শুভ রত্ন ঃ হীরে

বৃশ্চিক রাশি (Scorpio)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে লো, নে, নী, নু, য়া, য়ী ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল বৃশ্চিক রাশি হয়ে থাকে। এদের উপর মঙ্গল গ্রহের প্রভাব সবথেকে বেশি থাকে। এরা বেশ গম্ভীর, সাহসী ও জেদী স্বভাবের হয়। বৃশ্চিক রাশির প্রতীক হচ্ছে বিছে। এই রাশির মানুষেরা খুবই শান্ত এবং দয়ালু স্বভাবের হয়।

শারীরিক গঠনের দিক থেকে এদের হাত বেশ লম্বা, হাতের আঙ্গুল চ্যাপ্টা ও মোটা হয়। এই রাশির মানুষের প্রিয় শখ হচ্ছে দামী গাড়ি এবং দামী অলংকার। এরা সবসময় চেলেঞ্জ নিতে ভালোবাসে। এদের বাইরের দিক থেকে দেখতে শান্ত মনে হলেও, এদের মনে সবসময় প্রতিশোধের ভাবনা ঘুরপাক খেতে থাকে। বৃশ্চিক রাশির মানুষের মেধা স্থান অধিক ভালো।

▶▶ আরো পড়ুন ঃ শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র - গায়ত্রী মন্ত্র জপ করার নিয়ম

তারা মেডিসিন, জ্যোতিষশাস্ত্র, বিজ্ঞান, ম্যানেনজমেন্ট, বাণিজ্য, ও রাষ্ট্রবিজ্ঞান ইত্যাদি বিষয় নিয়ে পড়াশোনা করলে অধিক সাফল্য অর্জন করতে পারে। তারা প্রেমের দিক থেকেও সফলতা অর্জন করতে পারে। তাদের বিবাহিত তথা গার্হস্থ্য জীবন অত্যাধিক ভালো।

বৃশ্চিক রাশির শুভ নম্বর ঃ

বৃশ্চিক রাশির শুভ রং ঃ লাল রং 

বৃশ্চিক রাশির শুভ দিন ঃ মঙ্গলবার

বৃশ্চিক রাশির শুভ রত্ন ঃ প্রবাল 

ধনু রাশি (Sagittarius)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে ধা, য়ে, য়ো, ভী, ভু, ফা, দা ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল ধনু রাশি হয়ে থাকে। ধনু রাশির মানুষের নিয়ন্ত্রণকারী গ্রহ হল বৃহস্পতি। এই রাশির মানুষেরা উচ্চ প্রভাবশালী এবং উজ্জ্বল হয়। তারা তাদের ভবিষ্যৎ জীবন‌ নিয়ে অনেক আশাবাদী। একই সাথে অধিক বুদ্ধিমান এবং বিশ্বস্ত হয়।

ধনু রাশির প্রতীক হচ্ছে মানুষরূপী ঘোড়া। শারীরিক গঠনের দিক থেকে এদের দেহ বলিষ্ঠ হয় এবং চুল অধিক সুন্দর হয়ে থাকে। এদের ব্যক্তিগত জীবনে এরা অন্যদের উপর বিশ্বাস করতে চায় না।এরা সবসময় স্বাধীন ভাবে বাঁচতে চায়। এই রাশির মানুষদের প্রিয় শখ হচ্ছে বই পড়া। তাছাড়া এরা ভ্রমণেও বেশ আগ্রহী হয়ে থাকে।

ধনু রাশির মানুষের একটাই দোষ তারা খুব সহজেই রেগে যায়। তারা খরচ করতে কোন রকমের দ্বিধা করে না । তাদের খরচের হাত অনেক লম্বা হয়ে থাকে। ভবিষ্যৎ জীবনে তারা অধিক সাফল্য অর্জন করতে পারবে। এই রাশির মানুষেরা ভবিষ্যতে রাজনীতিবিদ, ম্যানেজার, শিক্ষক-শিক্ষিকা হতে পারে। তাদের প্রেম জীবনে তারা উভয়েই অনেক মিষ্টি হয়।

ধনু রাশির শুভ নম্বর ঃ

ধনু রাশির শুভ রং ঃ হলুদ, আকাশি, গোলাপী ও পার্পল

ধনু রাশির শুভ দিন ঃ বৃহস্পতিবার

ধনু রাশির শুভ রত্ন ঃ পোখরাজ 

মকর রাশি (Capricorn)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে জা, জী, খো, খু, গ, গী, ভো ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল মকর রাশি হয়ে থাকে। মকর রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ হল শনি। এই রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ শনি হওয়ায় এদের উপর সবসময় শনির প্রভাব লেগেই থাকে। এরা সবসময় শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করতে পছন্দ করে।

এই রাশির প্রতীক হচ্ছে শিংওয়ালা ছাগল। শারীরিক গঠনের দিক থেকে এরা রোগ ও পাতলা হয়। এদের উচ্চতা তেমন বেশি হয় না। স্বভাবের দিক থেকে এরা প্রচন্ড জেদী। মকর রাশির মানুষদের স্মৃতিশক্তি অধিক ভালো হয়। এদের মধ্যেও একটা দোষ লক্ষ্য করা যায় সেটা হচ্ছ এরা অল্পতেই রেগে যায়। যে কোনো কিছুতে এরা প্রচন্ড তারাহুড়ো করে।

এর রাশির মানুষেরা বিদ্যা লাভে এবং ব্যবসায় অধিক সাফল্য অর্জন করতে পারে। তবে চাকরির ক্ষেত্রে তাদের তেমন সাফল্য লক্ষ্য করা যায় না। মকর রাশির মানুষদের বন্ধু ভাগ্য তেমন ভালো না। এদের বন্ধু অপেক্ষা শত্রু অধিক হয়ে থাকে।

▶▶ আরো পড়ুন ঃ শ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম লিরিক্স বাংলায় | কৃষ্ণের অষ্টতর শতনাম

মকর রাশির শুভ নম্বর ঃ

মকর রাশির শুভ রং ঃ কালো 

মকর রাশির শুভ দিন ঃ শনিবার

মকর রাশির শুভ রত্ন ঃ নীলা

কুম্ভ রাশি (Aquarius)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে গে, গো, সা, সু, সে, সো, দ ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল কুম্ভ রাশি হয়ে থাকে। কুম্ভ রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ হল শনি। এদের উপরও সবসময় শনির প্রভাব লেগেই থাকে। কুম্ভ রাশির মানুষেরা প্রযুক্তির দিক থেকে দক্ষ হয়। এই রাশির প্রতীক হচ্ছে একটি ঘোড়া। এই রাশিতে জন্ম নেওয়া মানুষ গুলোর মধ্যে সমাজ এবং দেশের জন্য কিছু একটা করার তাগিদ থাকে।

কুম্ভ রাশির মানুষেরা শারীরিক গঠনের দিক থেকে লম্বা হয়। এদের মুখ বড় ও পেট, ঘাড়, পা ইত্যাদিও লম্বা হয়। এই রাশির মানুষদের লজ্জাবোধ অন্য সব রাশির মানুষের তুলনায় একটু বেশি। এরা অধিক বুদ্ধিমান হয়ে থাকে যার ফলে বিজ্ঞান ও গবেষনায় অধিক সাফল্য অর্জন করতে পারে।

কুম্ভ রাশির শুভ নম্বর ঃ

কুম্ভ রাশির শুভ রং ঃ কালো, পার্পল, গাঢ় নীল 

কুম্ভ রাশির শুভ দিন ঃ শনিবার

কুম্ভ রাশির শুভ রত্ন ঃ নীলা

মীন রাশি (Pisces)

যে সকল ব্যাক্তির নামের শুরুতে দী, চা, চী, ঝ, দো, দু ইত্যাদি অক্ষর গুলো থাকে সেই সকল ব্যাক্তির রাশিফল মীন রাশি হয়ে থাকে। মীন রাশির নিয়ন্ত্রণকারী গ্রহ হল বৃহস্পতি। এরা নিঃস্বার্থ ভাবে অন্যদেরকে ভালোবাসতে জানে। এই রাশির প্রতীক হচ্ছে মাছ। এই রাশির প্রতীক মাছ হওয়ার এই রাশির মানুষেরাও মাছের মতো শান্ত, ধীর এবং দয়ালু। 

এরা ধর্মের প্রতি আগ্রহ অধিক হয় এবং এদের বুদ্ধিও অধিক। মীন রাশির মানুষেরা যে কোনো পরিস্থিতির সথে নিজেকে মানিয়ে নিতে সক্ষম। কিন্তু তারা একটু অলস প্রকৃতির হয় এটাই এদের একমাত্র দোষ। এরা খুবই ভীতু এবং অন্যদের সহজেই বিশ্বাস করে ফেলে। ব্যবসার প্রতি এই রাশির মানুষের প্রবল আগ্রহ থাকে। তবে তারা যে কোনো কিছুতে সাফল্য অর্জন করতে পারে।

মীন রাশির শুভ নম্বর ঃ ৩ বা ৭

মীন রাশির শুভ রং ঃ হলুদ

মীন রাশির শুভ দিন ঃ বৃহস্পতিবার

মীন রাশির শুভ রত্ন ঃ পোখরাজ

রাশিফল নির্ণয় ২০২৩

▶▶ আরো পড়ুন ঃ কোজাগরী লক্ষী পূজার পাঁচালী ও লক্ষী পূজার সকল মন্ত্র একসাথে

আমাদের সবার নিজ নিজ রাশিফল জানা অনেক গুরুত্বপূর্ণ। তাই আজকের আর্টিকেলে আমরা নামের প্রথম অক্ষর দিয়ে রাশি জানার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি আজকের পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি আপনার রাশিফল সম্পর্কে জানতে পারবেন। আর আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে এটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করে দিবেন ধন্যবাদ সকলকে।

আরো বিস্তারিত জানতে চাপ দিন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
5 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Anonymous
    Anonymous June 15, 2024 at 7:53 PM

    ঐ কোন রাশি

  • Anonymous
    Anonymous July 14, 2024 at 11:42 AM

    আ কোন রাশি

    • Anonymous
      Anonymous July 27, 2024 at 11:24 AM

      Alaminmolla

  • Anonymous
    Anonymous July 30, 2024 at 11:17 PM

    র কোন রাশি

  • Anonymous
    Anonymous August 11, 2024 at 7:35 PM

    নামের প্রথম অক্ষর আ হলে এটা কোন রাশি

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফিউচার ড্রীম আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url