স্কিটো সিম কি? স্কিটো সিমের সুবিধা অসুবিধা সম্পর্কে বিস্তারিত জানুন

স্কিটো সিমের সকল কোড

স্কিটো সিম গ্রামীণফোনের একটি স্পেশাল প্যাকেজ । স্কিটো সিম বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য অনেক সুযোগ সুবিধা করে দিয়েছে। স্কিটো সিমে কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস পাওয়া যায়। প্রিয় পাঠক আপনি যদি একজন স্কিটো ইউজার হয়ে থাকেন এবং স্কিটো সিম কি?, স্কিটো সিমের দাম ২০২৩, স্কিটো সিমের ব্যালেন্স চেক, স্কিটো সিমের অফার দেখার নিয়ম, স্কিটো সিমের সকল কোড, স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ, স্কিটো সিমের সুবিধা অসুবিধা এই সব বিষয় গুলো জানার ইচ্ছে হয় তাহলে আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

স্কিটো সিম কি

ইন্টারনেট ইউজারদের জন্য স্কিটো দিচ্ছে ধামাকা সব অফার। তাই, আপনি যদি স্কিটোর একজন নতুন ইউজার হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক ইনফরমেটিভ । আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার মধ্যে দিয়ে আপনি স্কিটোর সকল ফিচার সম্পর্কে জানতে পারবেন। তাহলে, চলুন আর কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাক

পোস্ট সূচিপত্রঃ স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের অফার ও স্কিটো সিমের সুবিধা অসুবিধা

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিম কি?

স্কিটো সিম (skitto) হচ্ছে গ্রামীনফোনের একটি জনপ্রিয় ও স্পেশাল প্যাকেজ। এটি প্যাকেজ হলেও আলাদা সিমের মতোই সকল প্রকার সার্ভিস দিয়ে থাকে। আপনি যদি স্কিটো সিম কিনেন তাহলে আপনি গ্রামীনফোনের কাস্টমার কেয়ার থেকে কোন সার্ভিস বা সহযোগিতা পাবেন না। তবে স্কিটো সিম ব্যবহারকারীদের জন্য গ্রামীনফোনের স্কিটো সিমের আলাদা হেল্পলাইন/কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে। যে কোনো সমস্যায় স্কিটো সিম হেল্প লাইন থেকে সহযোগিতা পাবেন। স্কিটো সিম ব্যবহার করা হয় মূলত কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস পাওয়ার জন্য।

আরো পড়ুন ঃ এয়ারটেল কম টাকায় বেশি এমবি অফার

সারাদেশে এই স্কিটো সিমটি ইন্টারনেট সিম হিসেবে পরিচিত। My Robi, My Teletalk, My Gp এই সব apps এর মতো করে স্কিটো সিমের নিজস্ব এপস (My skitto) ও ব্যবহার করতে পারবেন। এই skitto app থেকে আপনি ইন্টারনেট ব্যালেন্স চেক, স্কিটো সিমের অফার চেক, স্কিটো সিমের ব্যালেন্স চেক, স্কিটো সিমের কল রেট কত সবকিছু চেক করতে পারবেন।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিমের দাম ২০২৩

স্কিটো সিম ব্যবহার করা হয় মূলত দ্রুতগতির ইন্টারনেট সেবা পাওয়ার জন্য। স্কিটো সিমটি বিভিন্ন জায়গায় বিভিন্ন দামে বিক্রি করা হয়। স্কিটো সিমের দাম ২০২৩ সালের বর্তমান মূল্য ৩০০ টাকা, তবে কিছু কিছু দোকানে ৩২০ টাকা থেকে ৩৫০ টাকা পর্যন্ত বিক্রি করা হয়। আবার, যদি স্কিটো সিমের অফার চলাকালীন সময়ে এই সিমটি কিনতে চান তাহলে এটি ২০০ থেকে ২৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন। অনেক সময় বিভিন্ন মেলায় অথবা রাস্তার পাশে ভ্রাম্যমাণ দোকানে এই সিমটি ৫০ থেকে ১০০ টাকায়ও বিক্র করা হয়ে থাকে। তবে কম দামে এই সিমটি কিনতে স্কিটো সিমের কাস্টমার কেয়ার অফিসে যোগাযোগ করতে পারেন।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিমের ব্যালেন্স চেক

এতোক্ষণ ধরে আমরা আলোচনা করেছি স্কিটো সিমের দাম ২০২৩ নিয়ে। এখন আমরা আলোচনা করব কিভাবে স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে হয় সেসব বিষয়ে। স্কিটো সিমের ব্যালেন্স চেক করার নিয়ম কম বেশি সবাই জানেন। তবে, হাতে গোনা কয়েকজন স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে জানে না। তাই যারা স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে জানেন না তারা আজকের আর্টিকেলের এই অনুচ্ছেদটি পড়ার মধ্যে দিয়ে জানতে পারবেন। তাহলে চলুন স্কিটো সিমের ব্যালেন্স চেক করার নিয়ম সমূহ জেনে নেওয়া যাক

আমরা জানি গ্রামীনফোন এবং স্কিটো দুইটা একই কোম্পানির সিম। স্কিটো সিমের ব্যালেন্স চেক করা অনেক সহজ। স্কিটো সিমের ব্যালেন্স চেক করার দুইটা উপায় রয়েছে

১ম উপায় 

  • কোড ডায়াল করে ব্যালেন্স চেক
কোড ডায়াল করে স্কিটো সিমের ব্যালেন্স চেক করার জন্য প্রথমে আপনার মোবাইলে ডায়াল করুন *১২১# এই কোডটি। ডায়াল করার পর দেখবেন আপনার সামনে অনেক গুলো অপশন চলে আসছে সেখান থেকে আপনি ব্যালেন্স চেক (Balance Check) অপশনটিতে ক্লিক করে সহজেই স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

২য় উপায়

  • স্কিটো অ্যাপের মাধ্যমে ব্যালেন্স চেক

স্কিটো অ্যাপের মাধ্যমে ব্যালেন্স চেক করার জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে skitto app  টা ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করে অ্যাপটি ওপেন করে আপনার স্কিটো সিম নাম্বার দিয়ে লগইন করে নিবেন। লগইন করার পর দেখবেন আপনার সামনে স্কিটো সিমের ব্যালেন্স দেখাচ্ছ। এই দুইটা পদ্ধতি ব্যবহার করে আপনি খুব সহজেই স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিমের অফার দেখার নিয়ম

এতোক্ষণ ধরে আমরা আলোচনা করেছি কিভাবে স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে হয় সেসব বিষয়ে। এখন আমরা আলোচনা করব স্কিটো সিমের অফার দেখার নিয়ম । তাই যারা স্কিটো সিমের অফার দেখার নিয়ম সম্পর্কে জানতে চান আজকের আর্টিকেলের এই অনুচ্ছেদটি একমাত্র তাদের জন্য। তাহলে, চলুন জেনে নেওয়া যাক স্কিটো সিমের অফার দেখার নিয়ম সমূহ

আরো পড়ুন ঃ বাংলালিংক মিনিট অফার ৩০ দিন মেয়াদ ২০২৩ - Banglalink minute offer

সারাদেশে স্কিটো সিম ইন্টারনেট সিম হিসেবে পরিচিত। এই সিমটি ব্যবহার করা হয় মূলত কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস পাওয়ার জন্য। তাই অনেকে স্কিটো সিমের অফার দেখার নিয়ম সম্পর্কে জানতে চান। স্কিটো সিমের অফার দেখার দুইটা পদ্ধতি রয়েছে

১ম পদ্ধতি কোড ডায়াল করে

  • আপনি যদি স্কিটো সিমের অফার দেখতে চান তাহলে প্রথমত আপনার মোবাইলে ডায়াল করুন *১২১# এই কোডটি। কোড ডায়াল করার পর দেখবেন আপনার সামনে অনেক গুলো অপশন চলে আসছে। সেখান থেকে আপনি এমবি অফার বা মিনিট অফার দেখার অপশনটি চুস করে দিবেন। এবার আপনার সামনে এমবি বা সিমের সকল এক্টিভেট অফার গুলো চলে আসবে সেখান থেকে আপনি আপনার ইচ্ছা মতো অফার টি বেঁচে নিতে পারেন।

২য় পদ্ধতি স্কিটো অ্যাপস ব্যবহার করে

  • আপনি যদি অ্যাপস এর মাধ্যমে স্কিটো সিমের অফার দেখতে চান তাহলে আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে স্কিটো অ্যাপসটি ডাউনলোড করে লগইন করতে হবে। লগইন করার পর আপনি মূলমেনু থেকে মাই অফার (My offer) অপশনে ক্লিক করে দিবেন। মাই অফারে ক্লিক করার পর দেখবেন আপনার সামনে স্কিটো সিমের সকল এমবি বা মিনিট এর অফার চলে আসছে। সেখান থেকে আপনি আপনার ইচ্ছা মতো অফার টি বেঁচে নিতে পারেন।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিমের সকল কোড

আজকের আর্টিকেলের এই অনুচ্ছেদের মধ্যে আমরা আলোচনা করব স্কিটো সিমের সকল কোড গুলো নিয়ে। যারা স্কিটো সিম ব্যবহার করেন তাদের স্কিটো সিমের সকল কোড গুলো জেনে রাখা দরকার। তাহলে চলুন স্কিটো সিমের সকল প্রয়োজনীয় কোড গুলো জেনে নেওয়া যাক।

  • স্কিটো সিমের নাম্বার চেক করার কোড *২#
  • স্কিটো সিমের ব্যালেন্স চেক করার কোড *১২১# অথবা *১২১*১*১# বা অ্যাপস ব্যবহার করে।
  • স্কিটো সিমের এসএমএস চেক করার কোড *১২১*১*৪#
  • স্কিটো সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড *১২১*১*৩#
  • স্কিটো সিমের মিনিট চেক করার কোড *১২১*১*২#

স্কিটো সিমের অফার ও স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ

গ্রামীণফোন সিমের নতুন প্যাকেজ স্কিটো নিয়ে এসেছে দারুন সব ইন্টারনেট অফার। কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস পাওয়া যায় বলে এই সিমটি সারাদেশে বহুল পরিচিত। আপনি যদি একজন স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ গুলো জেনে রাখা প্রয়োজন। নিচে স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ গুলো দেওয়া হলো

  • ২ টাকায় ৫৫ এমবি মেয়াদ ৩ দিন
  • ৪৮ টাকায় ৩ জিবি মেয়াদ ৩ দিন
  • ২১ টাকায় ১ জিবি মেয়াদ ৩ দিন
  • ৩৬ টাকায় ২.৫ জিবি মেয়াদ ৩ দিন
  • ৩৮ টাকায় ১.৫ জিবি মেয়াদ ৭ দিন
  • ৪১ টাকায় ২ জিবি মেয়াদ ৭ দিন
  • ৫৩ টাকায় ৩ জিবি মেয়াদ ৭ দিন
  • ৬৬ টাকায় ৫ জিবি মেয়াদ ৭ দিন
  • ৮৪ টাকায় ৭ জিবি মেয়াদ ৭ দিন
  • ৯৬ টাকায় ৯ জিবি মেয়াদ ৭ দিন
  • ১১৫ টাকায় ৪ জিবি মেয়াদ ৩০ দিন
  • ১৩১ টাকায় ৫ জিবি মেয়াদ ৩০ দিন
  • ১৬৯ টাকায় ৮ জিবি মেয়াদ ৩০ দিন
  • ২৪১ টাকায় ১৫ জিবি মেয়াদ ৩০ দিন
  • ২৭৫ টাকায় ২০ জিবি মেয়াদ ৩০ দিন
  • ২৯৯ টাকায় ২৫ জিবি মেয়াদ ৩০ দিন 
  • ২৯০ টাকায় ১২ জিবি+ ২০০ মিনিট টকটাইম মেয়াদ ৩০ দিন
  • ৩৮৭ টাকায় ২০ জিবি+ ৩০০ মিনিট টকটাইম মেয়াদ ৩০ দিন
  • ৪৮২ টাকায় ২৫ জিবি+৬০০ মিনিট টকটাইম মেয়াদ ৩০ দিন
স্কিটো সিম

আপনি যদি সাম্প্রতিক ধামাকা স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ অফার সম্পর্কে জানতে চান তাহলে মাই স্কিটো অ্যাপটি ভিজিট করতে পারেন। মাই স্কিটো অ্যাপটি থেকে আপনি আপনার পছন্দের ইন্টারনেট প্যাকেজটি কিনতে পারবেন। স্কিটো সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড *১২১*১*৩#

আরো পড়ুন ঃ বাংলালিংক এমবি প্যাকেজ ২০২৩ স্পেশাল - Banglalink internet package

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা

স্কিটো (skitto) সিম হচ্ছে গ্রামীনফোনের একটি জনপ্রিয় ও স্পেশাল প্যাকেজ। এটি প্যাকেজ হলেও আলাদা সিমের মতোই সকল প্রকার সার্ভিস দিয়ে থাকে। তবে স্কিটো সিম ব্যবহারকারীদের জন্য গ্রামীনফোনের স্কিটো সিমের আলাদা হেল্পলাইন/কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে। যে কোনো সমস্যায় স্কিটো সিম হেল্প লাইন থেকে সহযোগিতা নিত পারবেন। এবার চলুন আমরা স্কিটো সিমের সুবিধা অসুবিধা গুলো জেনে নেই

স্কিটো সিমের সুবিধা সমূহ

  • স্কিটো সিমের সবচেয়ে বড় সুবিধা হলো কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস।
  • হাই-স্পীড ইন্টারনেট সুবিধা
  • স্কিটো সিম এ ইন্টারনেট ডাটা, কল রেট, এস এম এস ইত্যাদিতে নানা রকমের সুবিধা দেওয়া থাকে।
  • স্কিটো সিমে কলরেট অনেক কম ৫০ পয়সা মিনিট। 

স্কিটো সিমের অসুবিধা সমূহ

  • এই সিমটিতে রিচার্জ করা অনেক ঝামেলাপূর্ণ। স্কিটো সিমের রিচার্জ সাধারণত সব দোকানে পাওয়া যায় না। তাই স্কিটো সিমে রিচার্জ করতে হলে আপনার বিকাশ, নগদ বা রকেট একাউন্ট থাকতে হবে।
  • এই সিম টি সব জায়গায় পাওয়া যায় না। শুধুমাত্র গ্রামীনফোন অফিসে গেলেই এই সিম টি পাওয়া যায়।
  • এই সিম টি বাজারে খুবই সীমিত। তাই এই সিম টি এনে দেওয়ার জন্য অনেক দোকানদার এই সিমের দাম নেয় ৪০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা - স্কিটো সিম নিয়ে কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন ঃ স্কিটো সিমের সুবিধা কি?
উত্তর ঃ স্কিটো সিমের সবচেয়ে বড় সুবিধা হলো এই সিমে কম দামে ভালো ইন্টারনেট সুবিধা পাওয়া যায়।

প্রশ্ন ঃ স্কিটো সিম কিভাবে পাওয়া যায়?/স্কিটো সিম কোথায় পাওয়া যায়?
উত্তর ঃ স্কিটো সিম টি গ্রামীণফোন অফিসে গিয়ে পেয়ে যাবেন।

প্রশ্ন ঃ স্কিটো সিমের দাম কত ২০২৩?
উত্তর ঃ স্কিটো সিমের বর্তমান দাম ৩০০ থেকে ৪০০ টাকা বা তারও বেশি/কম হতে পারে।

প্রশ্ন ঃ স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড কত?
উত্তর ঃ স্কিটো সিমের ব্যালেন্স চেক করার কোড *১২১# অথবা *১২১*১*১# বা অ্যাপস ব্যবহার করে।

প্রশ্ন ঃ স্কিটো সিমের কল রেট কত?
উত্তর ঃ স্কিটো সিমের কল রেট হচ্ছে প্রতি মিনিট ৫০ পয়সা

প্রশ্ন ঃ স্কিটো সিম নাম্বার কত?
উত্তর ঃ স্কিটো সিম নাম্বার হচ্ছে গ্রামীণফোন নাম্বার এর মতো 017×××××××× বা 013××××××××।

প্রশ্ন ঃ স্কিটো সিম হেল্প লাইন নাম্বার কত?
উত্তর ঃ স্কিটো সিমের হেল্প লাইন নাম্বার হচ্ছে ১২১ বা ০১৭০১০০০১২১

প্রশ্ন ঃ স্কিটোতে কিভাবে ফ্রি এমবি পাওয়া যায়?
উত্তর ঃ স্কিটো অ্যাপে সাইন আপ করার মাধ্যমে ৭ দিনের জন্য ১ জিবি ইন্টারনেট পাবেন। সাইন আপ করার ২য় ও ৩য় মাসের ১৩ থেকে ১৭ তারিখ এর মধ্যে আবারও ১ জিবি পেয়ে যাবেন।

স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ - স্কিটো সিমের সুবিধা অসুবিধা নিয়ে শেষ কথা

প্রিয় পাঠক এতোক্ষণ ধরে আমরা আলোচনা করেছি স্কিটো সিম কি? স্কিটো সিমের দাম ২০২৩, স্কিটো সিমের ব্যালেন্স চেক, স্কিটো সিমের অফার দেখার নিয়ম, স্কিটো সিমের সকল কোড, স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ, স্কিটো সিমের সুবিধা অসুবিধা এই সব বিষয় গুলো নিয়ে। স্কিটো সিম হচ্ছে গ্রামীনফোনের একটি স্পেশাল প্যাকেজ। স্কিটো সিম ব্যবহার করা হয় মূলত কম দামে ভালো ইন্টারনেট সার্ভিস পাওয়ার জন্য।

প্রিয় পাঠক আপনি যদি একজন স্কিটো সিম ইউজার হয়ে থাকেন এবং আপনার যদি স্কিটো সিমের সকল প্রকার সার্ভিস এবং সুবিধা অসুবিধা গুলো জানার ইচ্ছে থাকে তাহলে আপনি আজকে আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। পরবর্তী আর্টিকেলটি পড়ার আমন্ত্রণ জানিয়ে আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি। সবাইকে ধন্যবাদ।

রিলেটিভ ট্যাগ ঃ #স্কিটো সিম কি?, #স্কিটো সিমের দাম ২০২৩, #স্কিটো সিমের ব্যালেন্স চেক, #স্কিটো সিমের অফার দেখার নিয়ম, #স্কিটো সিমের সকল কোড, #স্কিটো সিমের ইন্টারনেট প্যাকেজ, #স্কিটো সিমের সুবিধা অসুবিধা, #skitto sim offer, #skitto sim internet offer, #skitto sim balance check, #skitto sim number.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফিউচার ড্রীম আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url